পরপর তিনদিন পথ দুর্ঘটনা : পথ নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়ছে যাতয়াতকারীদের

14th December 2020 12:36 pm বাঁকুড়া
পরপর তিনদিন পথ দুর্ঘটনা : পথ নিরাপত্তা নিয়ে চিন্তা বাড়ছে যাতয়াতকারীদের


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  পরপর তিনদিন পথ দুর্ঘটনা হল সোনামুখী থানা এলাকায় প্রথম দিন রপগঞ্জে একটি পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে মৃত্যু হয় দুজনার আহত হয়েছিলেন দুজনা পরের দিন সোনামুখী বলরামপুরে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় এক পথে চলতে মানুষের আজও দুর্ঘটনার ঘটনা ঘটলো সোনামুখী থানার ধানশিমলা গ্রাম পঞ্চায়েতের জোড়পুকুর এলাকায় তবে আজ হতাহতের কোনো খবর মিলেনি । স্বভাবত কারণেই ধারাবাহিকভাবে পথদুর্ঘটনার জন্য আতঙ্কিত এলাকাবাসী । স্থানীয় ও পুলিশ সূত্রে খবর এদিন একটি ১০ চাকার ডাল বোঝায় লরি বর্ধমান থেকে বাঁকুড়া দিকে যাচ্ছিল ঠিক তখনই জোড়পুকুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি লেদের দোকানে উল্টে যায় লরিটি । যদিও দুর্ঘটনার কবলে পড়েনি কোন ব্যক্তি এরপর ঘটনাস্থলে সোনামুখী থানার পুলিশ যেয়ে দুর্ঘটনাগ্রস্ত লরিটিকে উদ্ধার করে এবং নিয়ে আসা হয় সোনামুখী থানায় । তবে বারংবার এইভাবে পথদুর্ঘটনা ঘটনা ঘটায় পথ নিরাপত্তা প্রশ্ন তুলছে সাধারণ মানুষ ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।